news-details image

৫৭ বছর বয়সে এসএসসি পাশ পুলিশ সদস্য’র

নাটোরের লালপুরে ৫৭ বছর বয়সে এসএসসি পাশ করেছে আব্দুস সামাদ নামে এক পুলিশ সদস্য। আব্দুস ছামাদের চাকরি মেয়াদ আছে আর মাত্র দুই বছর ১০ মাস।  তিনি ৫৭ বছর বয়সে নাটোরের লালপুর উপজেলার মোহরকয়া নতুনপাড়া মাধ্যমিক কারিগরি ও ভোকেশনাল ইনস্টিটিউট থেকে এসএসসি পরিক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন।

এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।আব্দুস ছামাদ পার্শ্ববর্তী বাঘা উপজেলার আশরাফপুর গ্রামের বাসিন্দা এবং বর্তমানে বগুড়া সদর ট্রাফিক বিভাগে কর্মরত।মোহরকয়া নতুনপাড়া মাধ্যমিক কারিগরি ও ভোকেশনাল ইনস্টিটিউটের প্রধান শিক্ষক তাহানুর ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, দুই বছর আগে আব্দুস ছামাদ আমাদের প্রতিষ্ঠানে নবম শ্রেণিতে ভর্তি হয়েছিলেন। এ বছর তিনি কারিগরি শাখা থেকে এসএসসি ও সমমনা পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪.২৫ পেয়ে পাশ করেছেন।

এ বিষয়ে আব্দুস ছামাদ বলেন, প্রায় ৩৭ বছর আগে পুলিশ বিভাগে চাকরি পেয়েছি। ওই সময় এসএসসি সম্পন্ন করা ছিল না। চাকরির মেয়াদও শেষের দিকে, আর মাত্র দুই বছর ১০ মাস চাকরি আছে। চাকরির শেষে বসে না থেকে কিছু করতে চাই। পাশাপাশি হতদরিদ্র মানুষের জন্য আমৃত্যু পর্যন্ত সেবা করতে চাই। এজন্য নতুন করে পড়ালেখা শুরু করেছি।তিনি আরও বলেন, এবার এইচএসসি পাসের জন্য বিজনেস ম্যানেজমেন্ট কলেজে ভর্তি হব। তারপরে বগুড়ার হোমিও কলেজে পড়ালেখা করার ইচ্ছা আছে।

ad-image

শেয়ার করুন


© 2024 সর্বস্বত্ব সংরক্ষিত NewsPediaBD

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে GenRes